মুর্শিদাবাদ

মালদার চাঁচলে ফের প্রকাশ্যে বিজেপির অন্তর্কলহ! দল ত্যাগ করলেন বিজেপি যুব মোর্চার মণ্ডল কমিটির কোষাধ্যক্ষ, কটাক্ষ তৃণমূলের

মালদার চাঁচলে আরও প্রকট হলো বিজেপির অন্তর্কলহ। দল ত্যাগ করলেন বিজেপির যুব মোর্চার মণ্ডল কমিটির কোষাধ্যক্ষ সন্দীপ পান্ডে। পুরনো কর্মীদের সাথে সৎ ছেলের মতো আচরণ, এই অভিযোগ তুলে দল ত্যাগ করলেন সন্দীপ পান্ডে। উত্তর মালদার সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক রতন দাসের বিরুদ্ধে পুরনো কর্মীদের গুরুত্ব না দেওয়ার অভিযোগ। পাল্টা সন্দীপ পান্ডেকে আক্রমণ রতন দাসের, নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর যারা দলে এসেছেন তাদের মধ্যে এই প্রবণতা দেখা যাচ্ছে। বিষয়টি মিটিয়ে নেওয়ার আশ্বাস উত্তর মালদার সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্তের। বিজেপি ধান্দাবাজে ভরে গিয়েছে, কটাক্ষ তৃণমূলের।


            
মালদার চাঁচলে ক্রমশ প্রকট হচ্ছে বিজেপির অন্তর্কলহ। পুরনো কর্মীদের গুরুত্ব দেওয়া হচ্ছে না বলে একাধিকবার অভিযোগ বিজেপি নেতৃত্বের একাংশের। এবারে সরাসরি দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দলত্যাগ করলেন বিজেপির যুব মোর্চার ১২ নম্বর মন্ডল কমিটি কোষাধক্ষ্য সন্দীপ পান্ডে। তিনি বলেন, বর্তমানে জেলার জেনারেল সেক্রেটারি রতন দাস নিজের একটি গোষ্ঠী বানিয়ে ফেলেছেন। কেবলমাত্র তার গোষ্ঠীর কর্মীদের গুরুত্ব দেওয়া হয়। অন্যদের মানসিক নির্যাতন করে মেরুদণ্ড ভেঙে দিয়ে একঘরে করে দেওয়ার চক্রান্ত চলছে। জেলা সভাপতির বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তিনি। জেলা সভাপতিকে ফোনে পাওয়া যায় না বলে অভিযোগ। অভিযোগ পুরনো কর্মীদের গুরুত্ব দেওয়া হচ্ছে না। সৎ ছেলের চেয়েও খারাপ ব্যবহার করা হচ্ছে পুরনো কর্মীদের সাথে।
       
এ বিষয়ে উত্তর মালদার সাংগঠনিক জেলার বিজেপির সাধারণ সম্পাদক রতন দাস বলেন, উনি পদত্যাগ করেছেন আমি জানতাম না। ২০১৪ সালের পরে সন্দীপ পান্ডে দলে এসেছে। আমরা জন্মের পর থেকে এই বিচারধারায় মানুষ হয়েছি। মতের অমিল হলে তা জানানোর সঠিক জায়গা রয়েছে। যারা এইসব অভিযোগ করছেন, তারা বিজেপি ছেড়ে তৃণমূলে যাওয়ার পথ প্রশস্ত করছেন।
         
এই বিষয়ে উত্তর মালদার সাংগঠনিক জেলার সভাপতি উজ্জ্বল দত্ত বলেন, কাউকে গুরুত্ব দেওয়া হচ্ছে না এ কথা সঠিক নয়। নতুন এবং পুরাতনের মেলবন্ধনে এতদিন বিজেপি পার্টি চলে এসেছে, আজও চলছে, আগামী দিনেও চলবে। আমরা সকলের সাথে বসে আলোচনা করে সমস্যার সমাধান করব।
        
বিজেপির এই অন্তর্কলহকে কটাক্ষ করেছেন জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র শুভময় বসু। তিনি বলেন, বিজেপি ধান্দাবাজে ভরে গিয়েছে। প্রকৃত যারা বিজেপি করত তারা কেউ আর বিজেপিতে থাকবেনা। যারা ইস্তফা দিয়েছেন তারা সঠিক কাজ করেছেন। আমাদের দলে আসতে চাইলে আবেদন করুন। স্ক্রুটনি করে তাদের দলে নিয়ে নেওয়া হবে বলে তিনি জানান।